শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, কার্তিক ৩ ১৪৩১

আওয়ামী লীগ জাপান শাখার অনুমোদন অতঃপর বাতিল

বিবেকবার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ২২ মার্চ ২০২৩

আওয়ামী লীগ জাপান শাখার অনুমোদন অতঃপর বাতিল

আহবায়ক কমিটির সেই কাগজের ছবি

বিশ্বস্ত সূত্র থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে জানতে পারি, গত ১৯ মার্চ ২০২৩ তারিখ, দীর্ঘদিন পর জাপানে আওয়ামী লীগ শাখার অনুমোদন কেন্দ্র থেকে পেলেও তার দুইদিন পর অর্থাৎ ২১ মার্চ পুনরায় সেই অনুমোদন বাতিল করা হয়। এবিষয় জানার জন্য কয়েকজনের সাথে যোগাযোগ করেও এর সঠিক কারণ জানা যায়নি।

আমাদের বিভাগে আসা অনুমোদন দেওয়া কাগজের ছবিতে দেখা যায় ডঃ শাম্মী আহম্মেদ গত ১৯ মার্চ ২০২৩ তারিখে আওয়ামী লীগ জাপান শাখার দুই উপদেষ্টা সহ মোট ১৯ সদস্য বিশিষ্ট একটা আহব্বায়ক কমিটির অনুমোদন দিয়ে নিজেই আবার ২১ মার্চ ২০২৩ তারিখে অনুমোদন করা স্বাক্ষরের নীচে এটাকে বাতিল ঘোষণা করে স্বাক্ষর করেছেন। এ বিষয়ে টোকিওতে বাঙালি কমিউনিটিতে চলছে নানা জল্পনা কল্পনা।

উল্লেখ্য, যখনই জাপানে দেশের প্রধানমন্ত্রী আসেন তখনই আওয়ামী লীগের নেতা কর্মীদের নানাভাবে সতেজ হতে দেখা যায়। আগামী মাসের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের সম্ভাবনাকে কেন্দ্র করেই হতে পারে আওয়ামী লীগ জাপান শাখার নেতা কর্মীরা গা ঝাড়া দিয়ে উঠছেন। হতে পারে তারই অংশ ঢাকা থেকে আওয়ামী লীগ জাপান শাখার বৈধতা নিয়ে এই অনুমোদন। কিন্তু অনুমোদন দেবার দুইদিন পরই আবার এটার বাতিল হওয়া নিয়ে অনেকের মধ্যে চলছে নানা কানাঘোষা।

 

সংবাদ- আলমগীর হোসেন ইমন