রোববার ০৮ সেপ্টেম্বর ২০২৪, ভাদ্র ২৩ ১৪৩১

নতুন প্রজন্মের কবি উম্মে কুলসুম মুন্নি

রীতা আক্তার

প্রকাশিত: ১২:০৫, ১৬ এপ্রিল ২০২২

আপডেট: ১২:২৩, ১৬ এপ্রিল ২০২২

নতুন প্রজন্মের কবি উম্মে কুলসুম মুন্নি

কবি উম্মে কুলসুম মুন্নি

 
জন্ম ঢাকা । বাবা বাংলাদেশ বিমান বাহিনীর সাবেক কর্মকর্তা, মা গৃহীনি । তিন বোন এক ভাইর মধ্যে সবার বড় । বাবার চাকরির সুবাদে শৈশব কেটেছে বি,এ,এফ বেইজ মতিউর রহমান, যশোর ক্যান্টনমেন্ট এ । শিক্ষাজীবনের শুরুটা ও হয়েছে বি,এ,এফ শাহীন স্কুল এন্ড কলেজ, যশোর এ । ফেলে আসা সেই শৈশব আজও পিছু ডাকে । ক্যান্টনমেন্ট এর পাশে থাকা সবুজ ফসলের মাঠ,হলুদ সরিষা ফুলের মন কাড়া সুবাস, কাশঁফুল এর মখমলি ছোঁয়া আজও স্মৃতিতে ভেসে বেড়ায় । 
 
অবশেষে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি,ঢাকা থেকে আইন বিষয়ে মাস্টার্স এবং গ্রীন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ঢাকা থেকে এমবিএ সম্পন্ন করেন । পেশাগত জীবনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী । নিজের মত একটু আধটু লেখালেখি করতে পারলেও প্রকাশ হয়েছে হঠাৎ করেই কিছু শুভাকাঙ্ক্ষীর অনুপ্রেরণায় ।
 
অমর একুশে গ্রন্হমেলা ২০২১ এ ইন্তামিন প্রকাশন থেকে প্রকাশিত "অনুভবে আবছায়া" লেখকের প্রথম একক বই । এছাড়া চাষী এস কে খান সম্পাদিত যৌথ কাব্যগ্রন্হ "জলন্ত এক মহাকাব্য "ভারতের আগরতলার আরশীকথা সম্পাদিত কাব্যগ্রন্হ " অনুভবের পাতা" এবং অমর একুশে গ্রন্হমেলা ২০২২ এ আধুনিক সাহিত্য সংসদ সম্পাদিত "কাব্যের মূর্ছনায়" কাব্যগ্রন্হে প্রকাশ পেয়েছে কিছু লেখা। প্রমীলা,আগরতলার জনপ্রিয় পত্রিকা ও ম্যাগাজিন আরশিকথা,স্ফুলিঙ্গসহ বেশ কিছু অনলাইন পত্রিকায় তার লেখা প্রকাশিত হয় ।